সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

শীতের প্রকোপ ; রাজশাহীর প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী / ৩৪ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪, ৯:২৩ পূর্বাহ্ণ

রাজশাহী : শীতের প্রকোপ বাড়ায় এবং তাপমাত্রা কমে যাওয়ায় রাজশাহী জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনায় তাপমাত্রা ১০ডিগ্রির নিচে নামায় প্রাথমিক বিদ্যালয় একদিন এবং মাধ্যমিক বিদ্যালয় দুই দিন ছুটি ঘোষণা করা হয়।

শনিবার (২০ জানুয়ারি) রাতে এমন ঘোষণা দেয়া হয়।

রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদুল ইসলাম বলেন, ‘আপাতত প্রাথমিক স্কুল বন্ধ থাকবে শুধু আগামীকাল (আজ) রোববার। তাপমাত্রা এমন পর্যায়ে থেকে গেলে ওইদিন আবার নতুন করে ঘোষণা দেয়া হবে।’

মাধ্যমিক ও উচ্চশিক্ষা রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক ড. শারমিন ফেরদৌস চৌধুরী জানান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের নির্দেশনা মোতাবেক এবং বাংলাদেশ আবহাওয়া অধিদফতর থেকে প্রাপ্ত তথ্য মোতাবেক রোববার (২১ জানুয়ারি) ও সোমবার (২২ জানুয়ারি) রাজশাহী জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে। সেজন্য এ দুদিন রাজশাহী জেলার মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশন প্রদান করা হয়েছে।

মাউশির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবহাওয়ার পূর্বাভাস অনুসারে রাজশাহীর তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় আগামী রোববার ও সোমবার সকল পর্যায়ের মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

এদিকে, রাজশাহী আবহাওয়া অফিস জানায়, শনিবার (২০ জানুয়ারি) জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। এদিন সকাল ৯টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যদিও আগের দিন শুক্রবার (১৯ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

Facebook Comments Box


এই ক্যাটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর